Skip to main content

কিভাবে বিকাশ একাউন্ট কে প্রটেক্ট করবেন?

আসসালামু আলাইকুম। 
 Welcome to socialearnnews.com
  আজকের আলোচ্য বিষয়ঃ How to protect your bkash account ?
  
 প্রিয় বন্ধুরা, আপনারা সকলে কেমন আছেন? আশাকরি সবাই ভাল আছেন এবং সুস্থ্য আছেন। প্রিয় বন্ধুরা, প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ে দেখুন এবং নিজের বিকাশের টাকা সুরক্ষায় রাখুন। 

Bkash


Protect : Online or phone call করে কেউ আপনার information চাইলে, আপনি যখন information না দিবেন, তখন আপনার বিকাশ প্রটেকশন হবে।      

 বিকাশ protect: bkash protect না বুঝলে, অন্য কেউ  আপনার একাউন্টের টাকা সব নিয়ে যেতে পারে। 

প্রতারক  কিভাবে আপনার বিকাশ নিজের করেঃ
প্রতারক  প্রথমে OTP code এবং পরে Pin নিয়ে প্রতারণা  করে। বিস্তারিত নিচে....... 

প্রিয় বন্ধুরা প্রতারক  প্রথমে আপনাকে +16247 
এই নাম্বার দিয়ে কল করবে, এবং বলবে নিচের যে কোন একটি কারণ ..................... 

1.স্যার আপনার একাউন্টকে পুনরায় ভেরিফাই করতে হবে৷  Sir কিছু তথ্য দিয়ে সহায়তা করুন।  

2. sir আপনার লেনদেন বন্ধ আছে। sir চালু করতে তথ্য দিয়ে সাহায্য করুন। 

3.প্রথমে আপনাকে একটি এস এম এস দিবে সেন্ট মানি এর মত তরপর আপনাকে কল দিয়ে বলবে ভাই আপনার একাউন্টে ভুল করে আমার  কিছু টাকা চলে গেছে। ভাই এই নাম্বারে সেন্ড মানি করুন। অনেক Request করবে।  আপনি Balance অবশ্য চেক না করে টাকা Send money করবেন না। 
   
4. আপনার বিকাশ একাউন্টে বোনাস পেয়েছেন  3000+ বা কিছু টাকার কথা বলে আপনাকে আকৃৃষ্ট করবে।  

আপনারা কেউ লোভ করবেন না। 

5. প্রতারক  চক্র আপনার নাম, ঠিকানা সঠিক বলে আপনাকে ইমপ্রেস করতে পারে।  

6. Online এ বিকাশ এর ওয়েবসাইটের মত সাইট বানিয়ে অনেক প্রতারণা করে। তাই সতর্কতা অবলম্বন করুন।    

7. আপনাকে বলতে পারে, আপনি লটারি জিতছেন। টাকা পেতে কিছু সার্ভিস ফি দিতে হবে।  

হ্যাকার আপনাকে বলবে সব তথ্য কাউকে শেয়ার করবেন না এবং কাউকে কিছু বলবেন না।   



প্রতারক  আপনাকে App এর মাধ্যমে +16247 বা এই ধরনের কিছু নাম্বার দিয়ে আপনাকে কল করে আপনার বিকাশ একাউন্টের   কোন একটি সমস্যার কথা বলবে। আর আপনাকে তারা বিশ্বাস করানোর চেষ্টা করাবে তারা কাস্টমারকেয়ার থেকে কল দিসে। 
তার জন্য তারা +16247 এই ধরনের নাম্বার বানিয়ে কল দিবে।  যাতে আপনার মনে হয় বিকাশ office থেকে আপনাকে কল দিছে।  এই ফাঁদে আপনার পা দিবেন না। 

মনে রাখবেনঃ


Bkash এর Verification code and Pin  কাউকে শেয়ার করবেন না।

Bkash verify

 Bkash app  এর লগইন করার সময়, বিকাশ থেকে একটা ওয়ান টাইম পাসওয়ার্ড  দিবে। সেই পাসওয়ার্ড এর আগে Never share the OTP and PIN.
Bkash never ask for these.
 
Bkash OTP  

বিকাশ কখন ও আপনার OTP বা Pin  জানতে চাইবে না।  
যদি কেউ এগুলো জানতে চাই, তাহলে বুঝবেন এরা প্রতারক চক্র।  এরা আপনার কাছ থেকে OPT এবং Pin জেনে আপনার টাকা-পয়সা সব জিরে করে দিবে।  
তাই উপের তথ্য অনুযায়ী আপনি  bKash protect করতে পারবেন। 


 


উপরের ছবিটিতে দেখুন। 


 বিকাশ সম্পর্কে  কোন কিছু জানতে আপনারা কমেন্ট করতে পারেন। 
 আমাদের এই লেখাটি  Share করে সকলকে সতর্ক করুন। 
ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্যে। 
 আমাদের পোষ্ট আপনার Email এ পেতে Subscribe করুন।

Comments

Popular posts from this blog

কিভাবে ইমু একাউন্ট তৈরী করতে হয়?

     আসসালামু  আলাইকুম। আপনারা  কেমন আছেন?  আশাকরি সবাই ভাল আছেন। বন্ধুরা আজকে আমরা  শিখব  কিভাবে imo account তৈরী করতে হয়? আপনি পড়ুন এবং শিখুন ।                       ইমু কিঃ এটি হলো অনলাইন ভিত্তিক সরাসরি ভিডিও কলিং এবং অডিও কলিং অ্যাপ।  এর মাধমে বার্তা আদান প্রদান করতে পারবেন।                    এর খরচঃ-  বিনামুল্যে গ্রাহক সেবা প্রদান করে, শুধু  মেগাবাইট খরচ হবে। আপনারা যারা ইন্টারনেট ব্যবহার করেন, তারা সব সময় মেগাবাইট চেক করবেন, কারণ আপনার মেগাবাইট শেষ হলেই, আপনার মুল ব্যালেন্স থেকে টাকা কাটবে।               কিভাবে ডাইনলোড করবেনঃ- প্রথমে আমরা  app open করব।  আর আমাদের যাদের app নাই।  তারা (Google play store) গুগল প্লে স্টোর এ সার্চ করবেন  ইংরেজিতে imo লিখে। সার্চ করার পর app আসবে। আপনরা  ইন্সটল এ ক্লিক করার পরেই ACCEPT করুন । তারপর ডাউনলোড  সম্পন্ন  হবার পরে ক্লিক করুন।              কিভাবে  ভেরিফিকেশন করবেনঃ প্রথমে  verify  phone  এ  আপনি আপনার   নিজের ব্যাক্তিগত মোবাইল নাম্বার দিবেন।  .. .......  ইমু কি   Allow করতে হবে..... নিচের ছবির মত আসলে...  allow imo verify pho

কিভাবে instagram অ্যাকাউন্ট তৈরী করবেন?

আসসালামু আলাইকুম। Today topic  "create an instagram account".  কিভাবে খুলতে হয়? তা বাংলা ভাষায় পড়ুন। প্রিয় দর্শকেরা , আপনারা কেমন আছেন? আশা করি সকলে ভাল আছেন। আপনারা নিচের দেওয়া তথ্য গুলো ভাল করে জেনেনিন, তাহলে আপনি নিজে একাউন্ট  তৈরী করতে পারবেন। কারো সাহায্য প্রয়োজন হবে না ।          Instagram  কি? ইন্টারনেট এর দুনিয়ায় অনেক সামাজিক ওয়েবসাইট আছে। তার মধ্যে এটি একটি সামাজিক ওয়েবসাইট। আর এর জনপ্রিয়তা ও রয়েছে প্রচুর। এখন Facebook এবং Twitter এর পরে এর অবস্থান।         এটার কাজঃ এক বন্ধু অপর বন্ধুর সাথে যোগাযোগ করতে পারে। আপনি আপনার বন্ধুদের প্রোফাইল,ছবি, ভিডিওতে  ফলো, লাইক, কমেন্ট করতে পারবেন এবং অন্যরা ও আপনাকে ফোলো, লাইক, শেয়ার এবং Massage করতে পারবে।         আপনি কিভাবে এই একাউন্ট তৈরী করবেন? আপনি প্রথমে গুগল এ সার্চ করুন, অথবা  www.instagram.com  লিখে ক্লিক করে। তারপর নিচে ছবির মত আসবে। আপনি Sign up with Facebook                           OR  Sign up with email or phone (সাইন আপ উইথ ইমেইল অর ফোন নাম্বার) ক্লিক করুন। Instagram    আপনি চায়লে  Facebook দিয়

কিভাবে Twitter একাউন্ট খুলতে হয়?

আসসালামু আলাইকুম । welcome to socialearnnews.com আপনি কি twitter account খুলতে চান?  মনোযোগ সহকারে পড়ুন আর খুব সহজে নিজে একাউন্ট  তৈরী করুন। Twitter কিঃ  এটি হলো অনলাইনের সামাজিক যোগাযোগ ব্যবস্থার একটি ওয়েবসাইট। যাতে আপনি রেজিস্ট্রেশন করে পৃথীবির বিভিন্ন ব্যাক্তিবর্গের সাথে যোগাযোত স্থাপন করতে পারেন খুব সহজে এবং খুব সহজে বন্ধু বানাতে পারেন। বন্ধুদের সাথে  Communication করতে পারবেন মুহুর্তের মধ্যে  ।  যারা এই একাউন্ট রেজিস্ট্রেশন করতে পারেন না, তারা এই article টি প্রথম থেকে শেষ পর্যন্ত  পড়ে দেখলে, তারা সহজে এই  একাউন্ট   রেজিস্ট্রেশন করতে পারবেন। কিভাবে  টুইটার  খুলতে হয়? এটা তৈরী করতে আপনার একটা email account বা phone number লাগবে। আপনারা বাংলাদেশ থেকে ফোন নাম্বার দিয়ে খুলতে পারবেন।  Twitter    প্রথমে আপনি Google এ Twitter লিখে search  করুন। নিচের ছবির মত আসবে.....  search  1 number এ ক্লিক করুন। বিস্তারিত পড়ুন।  আপনি Sign up এ ক্লিক করবেন। সাইন অ্যাপে টাচ করার পরে, নিচের screenshot দেখাবে.... Add caption  Name: এখানে আমি আমার নাম Md Khalid Bin Anwar বসিয়েছি।  অনুরূপভাবে আপনাদের না