Skip to main content

ব্লগ তৈরী করে টাকা উপার্জন করুন। Earn money in Bangladesh

 আসসালামু  আলাইকুম ।
welcome to socialearnnews.com

প্রিয় বন্ধুরা আপনারা কেমন আছেন?  আশাকরি সবাই ভাল আছেন।  আপনি কী ব্লগ তৈরী করে টাকা উপার্জন করতে চান? ব্লগের মাধ্যমে ইনকাম করতে, প্রথমে ব্লগ সম্পর্কে জানুন, তারপর ব্লগ তৈরী করে কাজ করুন, আর মাসে মসে হাজার হজার টাকা ঘরে বসে আয় করুন।

Bangla content 
Earn money in Bangladesh  অবশ্য আপনারা বাংলা Content যুক্ত করে ইনকাম করতে পারবেন। 


মনোযোগ সহকারে পড়ুন, তাহলে আপনি ব্লগারের সঠিক পরিচয়, ধরণ, কাজ এবং ব্লগারের হোস্ট সমপর্কে জানতে পারবেন।  নিচে ব্লগের বিস্তারিত তথ্য। 

বন্ধুরা আমরা প্রথমে ব্লগার এর পরিচয় সম্পর্ক  জানব।

Blog
blog

                   * ব্লগ কি?
 ব্লগ হলো সাধারণত অনলাইনে লেখালেখি করার একটি মাধ্যম। ব্লগাররা ব্লগে ছবি, ভিডিও, এবং ছবি বা ভিডিও সহ কনটেন্ট লিখে।

              * ব্লগ সাইট এর পরিচয়ঃ-
অনেক ব্লগ সাইট আছে তার মধ্যে সবচেয়ে জনপ্রিরিয় এবং বিশ্বাসযোগ্য। 

ব্লগ সাইট হল ব্লগার ডট কম। এটি গুগল এল,এল,সি কোম্পানির একটি সাইট। আর blogger.com এ রেজিস্ট্রেশন করা প্রতেক ব্যাক্তিকে বিনামুল্যে  ডোমেইন এবং হোস্টিং করার সুযোগ  দেয়।

             * ব্লগার কারা? Blogger
ব্লগার হল তারাই, যারা ব্লগে পোষ্ট করেন। 

               *ব্লগার এর কাজ কি?
 আপনি ব্লগারে ছবি, ভিডিও  আপলোড করতে পারেন এবং লিংকযুক্ত করে লেখালেখি করতে পারবেন। নতুন নতুন পোষ্ট ও করতে পারবেন এবং শেয়ার করে তা সকলের কাছে পৌঁছাতে পারবেন।

           * আপনি কিভাবে ব্লগার হবেন?
এটা খুব সহজ বলব,  Google এর সাথে সম্পর্কী blogger.com এই  সাইটে  প্রথমে Registration করুন।  তারপর  আপনি  blogger.com এ  একটা domain or blog তৈরী করুন।  তারপর আপনার domain  বা ব্লগ এ blogger.com এর নীতি মেনে পোষ্ট করে আপনি ও হয়ে যান একজন  ব্লগার ।

        *  নতুন পোস্ট কিভাবে করবেন?
আপনি নিউ পোস্ট এ ক্লিক করে নতুন পোষ্ট করে দর্শকদের অনুপ্রানিত করন।


             ব্লগ টিপসঃ-
ব্লগে আপনি অন্যের লেখা কপি এবং পর্নো গ্রাফি পোষ্ট করা যাবে না।  যদি আপনি এ গুলো করেন, তাহলে আপনি ভবিষ্যৎ এ google adsense এর membership পবেন না।   যদি  membership   না পান তাহলে টাকা উপার্জন করতে পরবেন না। google adsense এর member হতে কঠিন পরিশ্রম এবং সময় লাগে।

            * ব্লগ টিপস ২ঃ-
 আপনি যদি সরকারি বা বেসরকারি উচ্চপদে চাকুরি করতে চান, তাহলে আপনাকে বি,সি,এস ক্যাডার হতে হবে।  আর এই বি,সি,এস ক্যাডার আপনাকে হতে কত সময় লাগছে একবার চিন্তা করেন শিশু থেকে এস,এস,সি তারপর ইন্টার, তারপর কোন একটা বিষয়ে অনার্স, অনার্স শেষে মাস্টার্স তারপর বি,সি,এস।  আবার সরকারি বা বেসরকারি নিম্ন ওদে চাকুরির জন্য ১৫-২০ বছর লেখাপড়া করতে পারছেন আর বিভিন্ন ইন্টারভিউ দিচ্চেন কিন্তু চাকরি হচ্ছে না বা অনেকে চাকরি পায় কিন্তু আপনি এটা অবসর সময়ে কাজ করতে পারেন। আউটসোর্সিং করার জন্য এগুলো বলার কারণ হলে আউটসোর্সিং এর জগতে ও আপনাকে পরিশ্রম করতে হবে, যেভাবেই লেখাপড়ার ক্ষেত্রে করেছেন সেই ভাবে পরিশ্রম করতে হবে।  কারণ পরিশ্রম ছাড়া ইনকাম সম্ভাব না।

            * ব্লগ টিপস ৩ঃ-
সকলে খারাপ কাজ থেকে দূরে থাকুন।  আপনি খুব সহজে উপার্জন করতে পারবেন ঘরে বসে বসে, একটু পরিশ্রম করতে হবে সাইটে।

              * বিশেষ বার্তাঃ-
যত দর্শক হবে, তত ভাল ইনকাম হবে । তাই আপনার দর্শক বাড়াতে হবে।

          ব্লগারে হোস্টিং ঃ
আপনি বিনা মুল্যে ব্লগার ডট কম এ হোস্টিং করতে পারবেন। আর এই হোস্টিং এর মাধ্যমে আপনি পোষ্ট সংরক্ষণ, থিম ডিজাইন, লেআউট সহ অনেক সুযোক সুবিদা পাবেন।

         * থিম পছন্দঃ
ব্লগারের মাধ্যমে আপনি থিম পরিবর্তন করতে পারবেন। আপনার যে থিম পছন্দ সে থিম ব্যবহার করুন।

             * লেআউট কি?
লেআউট এর মাধ্যমে আপনি ব্লগে ফেবিকন, ব্লগ সাইটের নাম,   ব্লগ পোষ্ট, সাইট বারের বিভিন্ন কিছু তথ্য সহ আরও অনেক সুবিধা।


আপনি যখন আপনার ব্লগে Third party প্রবেশ করাবেন, তখন https অক্ষম করবে।

ব্লগারে রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন।

  ব্লগারে রেজিস্ট্রেশন  করতে একটা জিমেইল  আকাউন্টের প্রয়োজন।


যদি  জিমেইল অ্যাকাউন্ট না থাকে, তাহলে আপনি একটি জিমেইল অ্যাকাউন্ট তৈরী করুন। যদি না বুঝেন, তাহলে আপনি আমাদের এই সাইট থেকে জিমেইল অ্যাকাউন্ট তৈরী করার সম্পর্কে টিপস টা পড়ে, নিজে একটা জিমেইল তৈরী করুন।

মনে রাখবেন, একটা  জিমেইল অ্যাকাউন্ট দিয়ে আপনি গুগল এর সবকটি সাইট ব্যবহার করতে পরবেন।   গুগল এর পরিসেবা গুলো নিচে দেওয়া হল।  

Google সার্চ ইন্জিন আপটিমাইজেশন। Google SEO
২. Gmail অ্যাকাউন্ট, youtube অ্যাকাউন্ট google cantack,  google drive,  google maps, google প্লাস এবং আরও 

Earn money in Bangladesh.  বাংলা কন্টেন্ট ওয়েবসাইট Google Adsense Approved করে।



ভাল লাগলে Share করুন।
কোন কিছু জানতে Comment  করুন।  ইনশাল্লাহ  আমরা চেষ্টা করব, আপনার প্রশ্নের সঠিক উত্তর দিতে।



আউটসোর্সিং এর টিপস এবং পরবর্তী পোষ্ট আপনার ইমেইলে পেতে ইমেইল এ Subscribe করুন।  সবাই ভাল থাকবেন, পড়ার জন্য ধন্যবাদ।


আমাদের ফেসবুক পেইজে লাইক দিন।.

Comments

Thank you! Very informative Article. Check out my bloy How to Earn Money Online
LoveStory said…
Amr blogger.com a akta blog ache.2 ti post o korechi.google search console a add o korecgi.kintu google a ami amar blog er post dekhte pai na keno?

Mane hocche amonta ami blog shomporke janar jonno google a search korlam tate apnar website ti aslo..but amar ta ase na keno?ki korte hobe aktu bolben plz
bd online tips said…
খুব সুন্দর উপস্থাপনা আপনার.. ধন্যবাদ আমাদের সাথে সুন্দর একটি বিষয় শেয়ার করার জন্য ..অনলাইনে টাকা ইনকাম সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে নিচের আর্টিকেলগুলো সম্পূর্ণ পড়ুন:

ইউটিউব থেকে ইনকাম করুন কোন প্রকার ভিডিও না বানিয়েই

ব্লগিং করে টাকা আয় করুন ঘরে বসে

ঘরে বসে অনলাইনে টাকা ইনকাম করুন

ঘুমিয়ে ঘুমিয়ে অনলাইনে টাকা আয় করার সেরা কিছু পদ্ধতি

এফিলিয়েট মার্কেটিং করে আয় করুন ঘরে বসেই

Popular posts from this blog

কিভাবে ইমু একাউন্ট তৈরী করতে হয়?

     আসসালামু  আলাইকুম। আপনারা  কেমন আছেন?  আশাকরি সবাই ভাল আছেন। বন্ধুরা আজকে আমরা  শিখব  কিভাবে imo account তৈরী করতে হয়? আপনি পড়ুন এবং শিখুন ।                       ইমু কিঃ এটি হলো অনলাইন ভিত্তিক সরাসরি ভিডিও কলিং এবং অডিও কলিং অ্যাপ।  এর মাধমে বার্তা আদান প্রদান করতে পারবেন।                    এর খরচঃ-  বিনামুল্যে গ্রাহক সেবা প্রদান করে, শুধু  মেগাবাইট খরচ হবে। আপনারা যারা ইন্টারনেট ব্যবহার করেন, তারা সব সময় মেগাবাইট চেক করবেন, কারণ আপনার মেগাবাইট শেষ হলেই, আপনার মুল ব্যালেন্স থেকে টাকা কাটবে।               কিভাবে ডাইনলোড করবেনঃ- প্রথমে আমরা  app open করব।  আর আমাদের যাদের app নাই।  তারা (Google play store) গুগল প্লে স্টোর এ সার্চ করবেন  ইংরেজিতে imo লিখে। সার্চ করার পর app আসবে। আপনরা  ইন্সটল এ ক্লিক করার পরেই ACCEPT করুন । তারপর ডাউনলোড  সম্পন্ন  হবার পরে ক্লিক করুন।              কিভাবে  ভেরিফিকেশন করবেনঃ প্রথমে  verify  phone  এ  আপনি আপনার   নিজের ব্যাক্তিগত মোবাইল নাম্বার দিবেন।  .. .......  ইমু কি   Allow করতে হবে..... নিচের ছবির মত আসলে...  allow imo verify pho

কিভাবে instagram অ্যাকাউন্ট তৈরী করবেন?

আসসালামু আলাইকুম। Today topic  "create an instagram account".  কিভাবে খুলতে হয়? তা বাংলা ভাষায় পড়ুন। প্রিয় দর্শকেরা , আপনারা কেমন আছেন? আশা করি সকলে ভাল আছেন। আপনারা নিচের দেওয়া তথ্য গুলো ভাল করে জেনেনিন, তাহলে আপনি নিজে একাউন্ট  তৈরী করতে পারবেন। কারো সাহায্য প্রয়োজন হবে না ।          Instagram  কি? ইন্টারনেট এর দুনিয়ায় অনেক সামাজিক ওয়েবসাইট আছে। তার মধ্যে এটি একটি সামাজিক ওয়েবসাইট। আর এর জনপ্রিয়তা ও রয়েছে প্রচুর। এখন Facebook এবং Twitter এর পরে এর অবস্থান।         এটার কাজঃ এক বন্ধু অপর বন্ধুর সাথে যোগাযোগ করতে পারে। আপনি আপনার বন্ধুদের প্রোফাইল,ছবি, ভিডিওতে  ফলো, লাইক, কমেন্ট করতে পারবেন এবং অন্যরা ও আপনাকে ফোলো, লাইক, শেয়ার এবং Massage করতে পারবে।         আপনি কিভাবে এই একাউন্ট তৈরী করবেন? আপনি প্রথমে গুগল এ সার্চ করুন, অথবা  www.instagram.com  লিখে ক্লিক করে। তারপর নিচে ছবির মত আসবে। আপনি Sign up with Facebook                           OR  Sign up with email or phone (সাইন আপ উইথ ইমেইল অর ফোন নাম্বার) ক্লিক করুন। Instagram    আপনি চায়লে  Facebook দিয়

কিভাবে Twitter একাউন্ট খুলতে হয়?

আসসালামু আলাইকুম । welcome to socialearnnews.com আপনি কি twitter account খুলতে চান?  মনোযোগ সহকারে পড়ুন আর খুব সহজে নিজে একাউন্ট  তৈরী করুন। Twitter কিঃ  এটি হলো অনলাইনের সামাজিক যোগাযোগ ব্যবস্থার একটি ওয়েবসাইট। যাতে আপনি রেজিস্ট্রেশন করে পৃথীবির বিভিন্ন ব্যাক্তিবর্গের সাথে যোগাযোত স্থাপন করতে পারেন খুব সহজে এবং খুব সহজে বন্ধু বানাতে পারেন। বন্ধুদের সাথে  Communication করতে পারবেন মুহুর্তের মধ্যে  ।  যারা এই একাউন্ট রেজিস্ট্রেশন করতে পারেন না, তারা এই article টি প্রথম থেকে শেষ পর্যন্ত  পড়ে দেখলে, তারা সহজে এই  একাউন্ট   রেজিস্ট্রেশন করতে পারবেন। কিভাবে  টুইটার  খুলতে হয়? এটা তৈরী করতে আপনার একটা email account বা phone number লাগবে। আপনারা বাংলাদেশ থেকে ফোন নাম্বার দিয়ে খুলতে পারবেন।  Twitter    প্রথমে আপনি Google এ Twitter লিখে search  করুন। নিচের ছবির মত আসবে.....  search  1 number এ ক্লিক করুন। বিস্তারিত পড়ুন।  আপনি Sign up এ ক্লিক করবেন। সাইন অ্যাপে টাচ করার পরে, নিচের screenshot দেখাবে.... Add caption  Name: এখানে আমি আমার নাম Md Khalid Bin Anwar বসিয়েছি।  অনুরূপভাবে আপনাদের না